• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫২ অপরাহ্ন
  • Bengali Bengali English English

ক্ষতিগ্রস্তদের সহায়তায় আরো ৪ কোটি ৬৬ লক্ষ টাকা ও চাল বরাদ্দ

ডেক্স নিউজ
আপডেট : সোমবার, ২৬ জুলাই, ২০২১

করোনা মোকাবেলায় সরকারঘোষিত কঠোর বিধি-নিষেধ ও বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মানবিক সহায়তায় সারা দেশে আরো ৪ কোটি ৬৬ লাখ টাকা এবং ৯ হাজার ৪৭৫ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে সরকার।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে এ বরাদ্দ দেওয়া হয়েছে।

আজ সোমবার (২৬ জুলাই) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মো. সেলিম হোসেনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে মানবিক সহায়তা দিতে দেশের ৬৪টি জেলায় জেলা প্রশাসকদের অনুকূলে আট হাজার ৬৫০ মেট্রিক টন চাল এবং তিন কোটি এক লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

একই ধরনের সহায়তা দিতে সারা দেশের ১২টি সিটি করপোরেশনের জন্য ৮২৫ মেট্রিক টন চাল এবং এক কোটি ৬৫ লক্ষ টাকা বরাদ্দ দিয়েছে সরকার।

শর্ত অনুযায়ী বরাদ্দ চাল এবং নগদ টাকা বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ ও করোনার পরিপ্রেক্ষিতে পরিবহন শ্রমিকসহ কর্মহীন ও দুস্থদের অগ্রাধিকার ভিত্তিতে মানবিক সহায়তা হিসেবে বিতরণ করতে হবে।

একই কারণে ক্ষতিগ্রস্তদের মানবিক সহায়তায় চলতি মাসের ৪ তারিখে সারা দেশে ১১ কোটি ৭০ লাখ টাকা এবং ২৩ হাজার ৬৩০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে।


আরো বিভন্ন বিভাগের নিউজ