• শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৯ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English

শাওমির ‘মি’ থাকছে না

ডেস্ক নিউজ
আপডেট : বুধবার, ২৫ আগস্ট, ২০২১

শাওমি থেকে বাদ পড়ছে ‘মি’ ব্র্যান্ড এমনটাই জানানো হয়েছে গণমাধ্যমে। সম্প্রতি কোম্পানিটির নতুন পণ্য শাওমি মিক্স-৪ বাজারে আনার মাধ্যমে এই পদক্ষেপের ইঙ্গিত দেয়া হয়েছে। এ মাসের শুরুতে চীনের বাজারে শাওমি মিক্স-৪ এলেও তাতে রাখা হয়নি ‘মি’ ব্র্যান্ড।

শাওমি জানিয়েছে, প্রক্রিয়াটি সম্পূর্ণভাবে কার্যকরের জন্য সব ধরনের পদক্ষেপ চলমান রয়েছে। প্রতিষ্ঠানটি দাবি করেছে, ‘মি’ ব্র্যান্ডকে গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবেই বাদ দেয়া হয়েছে কারণ ভবিষ্যতে সহযোগী ব্র্যান্ড ছাড়া এককভাবে শাওমির পণ্য বাজারে আনা হবে।

শাওমির মুখপাত্র সংবাদমাধ্যম দ্য ভার্জকে বলেছেন, ‘২০২১ সালের তৃতীয় প্রান্তিক থেকে শাওমির ‘মি’ সিরিজের নাম বদলে ‘শাওমি’ করা হবে। এই পরিবর্তনে আমাদের বৈশ্বিক ব্র্যান্ডের উপস্থাপনা এক হবে এবং ব্র্যান্ড ও পণ্যের মধ্যে ভুল-বোঝাবুঝি কমে যাবে। তবে সব অঞ্চলে পরিবর্তন আনতে কিছুটা সময় লাগতে পারে।

‘মি’ বাদ পড়লেও থাকছে ‘রেডমি’ ব্র্যান্ড। যথারীতি তুলনামূলক কম দামের স্মার্টফোন থাকবে রেডমি সিরিজে। আর উচ্চ কনফিগারেশনের স্মার্টফোনগুলো থাকবে শাওমির নিজস্ব ব্র্যান্ডে। প্রতিষ্ঠানটির ভাষ্য অনুযায়ী, শাওমির পণ্য সেরা প্রযুক্তির পাশাপাশি ‘প্রিমিয়াম’ অভিজ্ঞতা দেয়। আর রেডমি তুলনামূলক কমবয়সীদের ফোন, দামও সেভাবে নির্ধারণ করবে।


আরো বিভন্ন বিভাগের নিউজ