• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন

সৃজন স্বেচ্ছাসেবী সংগঠনের প্রথম বর্ষপূর্তি উদযাপিত

নিউজ রুম / ২৯ ভিউ টাইম
আপডেট : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১

কক্সবাজার জেলার রামু উপজেলার ঈদগড় ইউনিয়নের
ঈদগড় এ এম বি উচ্চ বিদ্যালয়ের হল রুমে সৃজন স্বেচ্ছাসেবী সংগঠনের প্রথম বর্ষপূর্তি উদযাপিত হয়।

শনিবার (৪ সেপ্টেম্বর ) সকালে বর্ণাঢ্য র‌্যালি ও উক্ত সংগঠনের সদস্য হাফিজ উদ্দিনের কোরআন তেলাওয়াতের মাধ্যম দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।

মানবিক ও ধর্মীয় চেতনায় উদ্ভুদ্ধ হয়ে স্বেচ্ছাসেবী সংগঠন সৃজন ২০২০ সালের ৪ সেপ্টেম্বর কয়েকজন মানবতাবাদী তরুণ একত্রিত হয়ে সংগঠনটির কার্যক্রম শুরু করেন। সমাজের অসহায় ও অস্বচ্ছল মানুষদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে এবং মুমূর্ষু রোগীর রক্তের প্রয়োজনে রক্তের ব্যবস্থা করে দেওয়ার লক্ষ্যে সংগঠনটি কিছু যুবক ও তরুণদের নিয়ে ঘটিত হয়েছে। এটি সম্পূর্ণ অরাজনৈতিক ও সমাজসেবামূলক স্বেচ্ছাসেবী সংগঠন। এতে রয়েছেন ১২২ জনের মতো সদস্য।

সংগঠনের প্রতিষ্ঠাতা এডমিন মুহাম্মদ ইউসুফ এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠান উদ্বোধন করেন সংগঠনের প্রধান উপদেষ্টা ঈদগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহমদ ভূট্টো । প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৮২তম স্বেচ্ছায় রক্তদান কারি জাভেদ নাছিম।
সংগঠনের প্রতিষ্ঠাতা এডমিন হামিদুল হক এবং সংগঠনের অন্যতম সদস্য সাংবাদিক ইবরাহীম খলিলের সঞ্চলনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন সংগঠনের প্রতিষ্ঠাতা এডমিন এম এন আবছার।

সমাজিক ও মানবিক কাজে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ সম্মাননা প্রদান করেন দেশের দূর-দূরান্ত থেকে আগত বিভিন্ন সমাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনকে।

এসময় উপস্থিত ছিলেন কুমিল্লার রংতুলি স্বেচ্ছাসেবী সংগঠন এডমিন হাঃমোঃ ইমাম হাছান, ইমদাদুল ইসলাম শিমুল। কক্সবাজার ব্লাড ব্যাংক’র প্রতিষ্ঠাতা এডমিন মুহাম্মদ আব্দুল্লাহ্, হাকিম মোহাম্মদ তুষার।
নতুন অফিস ব্লাড ডোনার’স সোসাইটির উপদেষ্টা মনছুর আলম, এডমিন সফি উল করিম স্বপ্নীল, দেলোয়ার হোসাইন, ওমর ফারুক, মাহমুদুল করিম রানা। ঈদগড় ব্লাড ডোনার্স ক্লাবের এডমিন দিদারুল ইসলাম,মোঃ সরওয়ার,নুরুল হুদা,মোঃতাওহিদ, মোঃওসমান।হাসি মুখ ফাউন্ডেশন’র সাধারণ সম্পাদক আরিয়ান মাহমুদ রায়হান, সহ-সভাপতি ওসমান সরওয়ার পান্থ্য,যুগ্ন সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন জিহাদ,তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোহাম্মদ সামী। আরিয়ান মুহাম্মদ রায়হান। ঈদগাঁও ঐক্য পরিবার এর এডমিন সাংবাদিক আবুহেনা।
পটিয়া ব্লাড ডোনেট ক্লাব পক্ষে সংগঠনের প্রতিষ্ঠাতা এডমিন মোহাম্মদ মহিউদ্দীন রহিত ও এডমিন কাইয়ুম উদ্দিন। কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটি’র মোঃ রায়হান। বৃহত্তর ঈদগাহ পথশিশু ব্লাড এসোসিয়েশন’র এডমিন ইমরান তাওহীদ রানা। রামু ব্লাড ডোনার’স এসোসিয়েশন’র দেলোয়ার হোসাইন।
বৃহত্তর ঈদগাঁও ব্লাড ডোনার’স সোসাইটি’র এডমিন আরফাত সানি, ইমরুল কায়েস । মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশন বাংলাদেশের জাহেদ খান।
মালুমঘাট ব্লাড ব্যাংক এডমিন মিজানুর রহমান।
মানব কল্যাণ-উন্নয়ন সংস্থা বাংলাদেশ এর এডমিন মিজানুর রহমান নুরী। কক্সবাজার স্পন্দন স্বেচ্ছাসেবী সংগঠনের সোয়াইব খান, বাইশারী ব্লাড ডোনেটিং ক্লাব’র আমিনুল হক সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের অনেকেই উপস্থিত ছিলেন।


আরো বিভন্ন বিভাগের নিউজ