• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০৮ অপরাহ্ন

মসজিদে নাচের শুটিং, নায়িকাকে গ্রেপ্তারের নির্দেশ

ডেস্ক নিউজ / ১৯ ভিউ টাইম
আপডেট : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১

বিতর্কে জড়ালেন ‘হিন্দি মিডিয়াম’ খ্যাত অভিনেত্রী। ২০১৭ সালে মুক্তি পাওয়া ওই ছবিতে ইরফান খানের সঙ্গে অভিনয় করতে দেখা গিয়েছিল সাবা কামারকে । তাঁর স্নিগ্ধ অভিনয় মন জয় করে নিয়েছিল ভারতীয় সিনেদর্শকদের। আর তিনিই কিনা ঐতিহাসিক মসজিদের ভেতরে নাচের ভিডিও শুট করে আইনি বিপাকে পড়লেন।

পাকিস্তানের জনপ্রিয় অভিনেত্রী সাবা কামার। তাঁর বিরুদ্ধে স্থানীয় আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। অভিনেত্রীর বিরুদ্ধে অভিযোগ, লাহোরের এক ঐতিহ্যবাহী মসজিদের ভেতরে নাচের দৃশ্যের ভিডিও শুট করেছিলেন তিনি। যেখানে কিনা উপস্থিত ছিলেন গায়ক বিলাল সাইদও। আর এ পরিপ্রেক্ষিতেই ইসলাম ধর্মে হারামের অভিযোগ এনে সাবা ও বিলালের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছিল।

তবে আদালতের পক্ষ থেকে বারবার নোটিশ গেলেও তাতে কোনো রকম সাড়া দেননি জনপ্রিয় অভিনেত্রী কিংবা তাঁর টিমের কেউই। মামলার শুনানিতে একাধিকবার গরহাজির হওয়ার কারণেই লাহোরের ম্যাজিস্ট্রেট আদালত এবার তাঁদের বিরুদ্ধে বেজায় ক্ষুব্ধ হয়েছেন। যার জেরে জামিনযোগ্য পরোয়ানা জারি করা হয়েছে আদালতের পক্ষ থেকে।

জানা গেছে, আগামী ৬ অক্টোবর পর্যন্ত মামলার শুনানি স্থগিত রেখেছেন আদালত। উল্লেখ্য, সাবার নাচের ভিডিও শুট করার ঘটনা অবশ্য গত বছরের। সেই সময়েই অভিনেত্রী সাবা কামার ও গায়ক বিলাল সাইদের বিরুদ্ধে পাক-দণ্ডবিধির ২৯৫ ধারায় মামলা দায়ের করেছিল লাহোর পুলিশ। তাঁদের অভিযোগ, লাহোরের ওয়াজির খান মসজিদে কুরুচিকর ক্রিয়াকলাপ করেছেন সাবা।

অভিযোগে এটা স্পষ্ট উল্লেখ করা হয়, মসজিদে নাচের ভিডিও শুট করার অর্থ সেখানকার পবিত্রতা নষ্ট করা। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায়ও পাকিস্তানি নেটজনতার অনেকে সরব হয়েছিলেন।

অভিনেত্রী অবশ্য ক্ষমাপ্রার্থনা করে বলেছিলেন যে ‘মসজিদে একটি নিকাহর দৃশ্য শুট হচ্ছিল। যার নেপথ্যে কোনো গানই বাজানো হয়নি সেখানে। পরে এডিটিংয়ের সময় গান জুড়ে দেওয়া হয়েছে ওই ভিডিওতে।’ কিন্তু সাবার এই সাফাইতে চিঁড়া ভেজেনি। আর তারই মাশুল গুনতে হচ্ছে এখন ইরফান খানের সহ-অভিনেত্রী সাবা কামারকে।


আরো বিভন্ন বিভাগের নিউজ