• শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৫ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English

বান্দরবানে ৪৫ কোটি ৩৬ লক্ষ ব্যায়ের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১

বান্দরবানের আলীকদম উপজেলায় ২৪টি প্রকল্পে ৪৫ কোটি ৩৬ লক্ষ অর্থ ব্যায়ের ভিত্তিপ্রস্তর শুভ উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে আলীকদম সদর উপজেলা পান বাজারে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, জেলা পরিষদ প্রকল্প এবং মাননীয় প্রধানমন্ত্রী ১৪টি ঘর উপহার সহ সর্বমোট ২৪টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর শুভ উদ্বোধন করা হয়।

অনুষ্ঠান শুরুতেই ২নং চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদে রেড ক্রিসেন্ট সভাপতি আব্দুর রহিম সভাপতিত্বে ও রেড ক্রিসেন্ট আয়োজনে দরিদ্র ও দুঃস্থ পরিবার মাঝে ৪ হাজার ৫০০ শত টাকা করে মোট ১শত ১জনকে আর্থিক অনুদান দেওয়া হয়। পরে আলীকদম সদর পান বাজারে ২৪ টি প্রকল্পে উদ্বোধন করা হয়।

বক্তব্যে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার দেশের বিভিন্ন এলাকারমত পার্বত্য এলাকার মানুষের উন্নয়নের লক্ষ্যে মসজিদ,মন্দির,গীর্জা,বৌদ্ধ বিহারসহ সড়ক যোগাযোগ এবং বিদ্যুৎ ব্যবস্থার অভুর্তপূর্ব উন্নয়ন করে জনগণের ভাগ্যের চাকা সচল করেছে এবং প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী কর্মহীন মানুষের প্রধানমন্ত্রীর ঘর উপহার দেওয়া হয়েছে। পার্বত্য এলাকা বান্দরবানে জনগনে সুফল পাচ্ছে।

মন্ত্রী আরো বলেন, এই সরকার দেশ ও জাতির জন্য বিবেচনা করে সাধারণ জনগনকে ঘর পাঠিয়েছে। সেই ঘরে এখন দরিদ্র ও ভূমিহীনরা উঠতে পারছে। এমনকি তাই সমগ্র দেশের সাধারণ মানুষের জন্য সরকার প্রয়োজন মিটাচ্ছে। বর্তমান সরকার এই উন্নয়নধারা আগামীতেও অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে আলীকদম উপজেলা আওয়ামীলীগ সভপতি মংব্রাচিং মারমা সভাপতিত্বে, সহ- সভাপতি সমরঞ্জ বড়ুয়া সঞ্চালনায় আরো উপস্তিত ছিলেন, বান্দরবান উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ইয়াছিন বীন আরাফাত, সহকারী প্রকৌশলী মোহাম্মদ এরশাদ, বান্দরবান স্থানীয় প্রকৌশলী অধিদপ্তর(এলজিইডি) নির্বাহী প্রকৌশলী নাজমুস সাদাত মোঃ জিললুর রহমান, সহকারী প্রকৌশলী মোঃ জামাল উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর কুদ্দুস ফরাজি, আলীকদম উপজেলা নির্বাহী অফিসার সাহেদ ইকবাল।

আলীকদম থানা উপ- পরিদর্শক ওসি নাসির উদ্দিন সরকার, জেলা পরিষদ সদস্য লক্ষিপদ দাশ, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সদস্য কাঞ্চন তংচগ্যা,সদস্য তিতিম্যা মারমা, রেড ক্রিসেন্ট সোসাইটি সহ সভাপতি মোঃ আব্দুর রহিম, সেক্রেটারি অমল কান্তি দাশ, বান্দরবান প্রেস ক্লাবে সভাপতি মনিরুল ইসলাম মনু, আলীকদম উপজেলা ১নং সদর চেয়ারম্যান নাসির উদ্দিন বিএ, ২নং চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান ফেরদৌস রহমান,৩নং ইউপি চেয়ারম্যান ফুইগ্যা মারমা,৪নং ইউপি চেয়ারম্যান ক্রাপং ম্রো সহ গনমাধ্যমকর্মী ও প্রিন্ট ইলেক্ট্রনিক মিডিয়ার সহ সর্বসাধারণ গণমান্য ব্যক্তিবর্গ সহ প্রমুখ।


আরো বিভন্ন বিভাগের নিউজ