• শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৩ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English

জামায়াতের সাবেক এমপি শামসুল ৪ দিনের রিমান্ডে

ডেস্ক নিউজ
আপডেট : শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১

রাজধানীর ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় সাবেক এমপি ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির মাওলানা আ ন ম শামসুল ইসলামসহ দুজনের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ শুক্রবার ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাসের আদালত এই রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে যাওয়া অপর আসামি হলেন বাবুর্চি মো. ইমাম হোসেন।

এদিন তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের দশ দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে আদালত তাদের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গত বুধবার দিবাগত রাতে উত্তরার বাসা থেকে শামসুল ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ।

গত ৬ সেপ্টেম্বর রাজধানীর একটি বাসা থেকে জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ ৯ জনকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর ওইদিন রাতে ভাটারা থানায় তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে পুলিশ। এ ছাড়া মামলায় অনেককে অজ্ঞাতনামা আসামি করা হয়। তার পরদিন ৭ সেপ্টেম্বর এ মামলায় জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ ৯ জনের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- জামায়াতের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান ও হামিদুর রহমান আজাদ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য আবদুর রব, ইজ্জত উল্লাহ, মোবারক হোসাইন, জামায়াতের সুরা সদস্য ইয়াসিন আরাফাত, সেক্রেটারি জেনারেলের গাড়ি চালক মনিরুল ইসলাম ও জামায়াতের কর্মী আব্দুল কালাম।

kalerkantho


আরো বিভন্ন বিভাগের নিউজ