• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৪২ অপরাহ্ন

৫ জুন পরিবেশ দিবস সফল করতে যশোরে সবুজ আন্দোলনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

Md Nazim Uddin / ৩০ ভিউ টাইম
আপডেট : শনিবার, ২৮ মে, ২০২২

প্রেস বিজ্ঞপ্তি:

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন যশোর জেলা শাখার উদ্যোগে আজ ২৮ মে আকিজ কলেজিয়েট স্কুল এন্ড কলেজে “আসন্ন ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস” সফল করার লক্ষ্যে প্রস্তুতি সভার আয়োজন করে। যশোর জেলা শাখার আহ্বায়ক ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য সহকারী অধ্যাপক মোহাম্মদ এনামুল কাদীর শামীম’র সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন জেলা ছাত্র পরিষদের আহবায়ক এডভোকেট মোঃ আলমগীর হোসেন আলম, জেলার সদস্য প্রভাষক মোঃ রমজান আলী, সিনিয়র শিক্ষক মোঃ ফারুক হোসেন।

এনামুল কাদীর শামীম বলেন, আমরা আসন্ন পরিবেশ দিবস কে সফল করার জন্য আজ প্রস্তুতি সভা সম্পন্ন করলাম। সবাইকে সাথে নিয়ে যশোরের পরিবেশ বিপর্যয় রোধে জনসচেতনতা তৈরিতে কার্যকরী ভূমিকা পালন করার বিষয়ে আলোচনা হলো। পরিবেশ দিবস কে সফল করার জন্য বৃক্ষরোপণ কর্মসূচি, পরিবেশ বিপর্যয় এর ভয়াবহতা সম্পর্কে আলোচনা সভা বাস্তবায়ন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী প্রজন্মকে নিরাপদ করার জন্য আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীদের কে নিয়ে উক্ত কর্মসূচি বাস্তবায়ন করা হবে। সবুজ আন্দোলন যশোর জেলা শাখা আগামীতে প্রত্যেকটা থানা কমিটি গঠন সম্পন্ন করে বৃক্ষরোপণ কর্মসূচি জোরদার করবে। সকল নেতাকর্মীদের সহযোগিতা আশা করছি।

জেলার সদস্য সচিব ও কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ রবিউল ইসলাম বলেন, আমরা প্রত্যেকটি ঘরে ঘরে সবুজ আন্দোলনের বার্তা পৌঁছে দিতে চাই। যশোর জেলার নদী ও খাল পুনরুদ্ধারে আগামীতে জোরদার আন্দোলন গড়ে তুলবো। আমরা প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি দ্রুত নদী খনন করা এবং বৃক্ষরোপণ কর্মসূচি জোরদার করার। শহরের মধ্যে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবি জানাচ্ছি। কলকারখানার বর্জ্য যাতে নদীর পানিতে না যায় সে জন্য কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার দাবি জানাচ্ছি।


আরো বিভন্ন বিভাগের নিউজ