• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন

কেন্দ্রীয় কার্যালয় মালিবাগে পরিবেশ দিবস সফল করতে সবুজ আন্দোলনের সভা অনুষ্ঠিত

Md Nazim Uddin / ৩০ ভিউ টাইম
আপডেট : সোমবার, ৩০ মে, ২০২২

প্রেস বিজ্ঞপ্তি:

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন জলবায়ু পরিবর্তন ও পরিবেশ বিপর্যয় রোধে জনসচেতনতা তৈরিতে কাজ করছে। আজ ৩০ মে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় মালিবাগে আসন্ন পরিবেশ দিবস সফল করতে প্রস্তুতি সভার আয়োজন করে। ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি মির্জা আনোয়ার পারভেজ’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমরা নিয়মিত পরিবেশ বিপর্যয় রোধে জনসচেতনতা তৈরিতে কাজ করছি। প্রত্যেক দিনই আমাদের কাছে পরিবেশ দিবস। আমরা চাই প্রত্যেকটি জনগণ এবং রাজনৈতিক নেতৃবৃন্দ পরিবেশ খাত নিয়ে চিন্তা করুক। উন্নয়ন প্রকল্প চলমান থাকলেও পরিবেশের বিষয় খুব বেশি চিন্তা করা হচ্ছে না। আসন্ন বাজেটে পরিবেশ খাতে বরাদ্দ বৃদ্ধির আহ্বান জানাচ্ছি। নবায়নযোগ্য জ্বালানি ও গবেষণা খাতে সব থেকে বেশি বরাদ্দ দরকার। পরিকল্পিত বনায়ন করার জন্য ঢাকা সিটির চারপাশ দিয়ে প্রকল্প বাস্তবায়ন করা জরুরি। আমরা সিদ্ধান্ত নিয়েছি পরিবেশ দিবসে বৃক্ষরোপন কর্মসূচী বাস্তবায়ন করব।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সহ-দপ্তর সম্পাদক আব্দুল আজিজ, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন পলাশ, সাংগঠনিক সম্পাদক মোঃ হাফিজুর রহমান, শাজাহানপুর থানার সমন্বয়কারী ফারুক হোসেন, সদস্য আমান উল্লাহ আমান উল্লাহ আমান প্রমূখ।


আরো বিভন্ন বিভাগের নিউজ