• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন

তত্ত্বাবধায়ক সরকার ফিরে আসার সম্ভাবনা নেই : আইনমন্ত্রী

চ্যানেল কক্স ডেস্ক / ৩১ ভিউ টাইম
আপডেট : শনিবার, ২১ জানুয়ারী, ২০২৩

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। এই নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য নির্বাচন কমিশনকে যেসব সহযোগিতা লাগে এবং যেসব সরকারি বিভাগ তাদের আওতায় থাকে সেগুলো নির্বাচন কমিশনের নির্দেশনায় চলবে। আর সরকার ডে টু ডে রুটিন কাজ করবে।

আজ শনিবার দুপুরে আইন ও বিচার বিভাগ ইনস্টিটিউটে বিচারবিভাগীয় কর্মকর্তাদের আয়োজিত দশম ওরিয়েন্টেশন কোর্স উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

দেশে তত্ত্বাবধায়ক সরকার ফিরে আসার সম্ভাবনা নেই উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, তত্ত্বাবধায়ক সরকারের যে কথা বলা হচ্ছে, সেটা আদালত দ্বারা অবৈধ ঘোষিত হয়েছে। যে সরকার ক্ষমতায় থাকে, সেই সরকারের স্থায়িত্বকালেই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়।

ব্রাহ্মণবাড়িয়ার ঘটনার বিষয়ে তিনি বলেন, বিচারকের বারে এ ধরনের ঘটনা ঘটেই থাকে, যা বারের সিনিয়ররা সমাধান করে দেন। তবে এটি খুবই দুঃখজনক যে এখনো ঘটনাটির সমাধান হয়নি।

তিনি বলেছেন, বিচারকদের সঙ্গে খারাপ আচরণ করলে আইনজীবী ক্ষতিগ্রস্ত না হলেও তার ক্লায়েন্ট ক্ষতিগ্রস্ত হন। কারণ বিচারকের হাতে কলম থাকে। কোনো দাবির মুখে কোনো বিচারককে বদলি করা হবে না বলেও মন্তব্য করেন তিনি


আরো বিভন্ন বিভাগের নিউজ