• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৪২ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English

রোহিঙ্গা ইয়াবা গডফাদার ওমরের ক্রসফায়ার দাবি স্থানীয়দের

Office Room
আপডেট : রবিবার, ৫ মে, ২০১৯

ক্রাইম প্রতিবেদকঃ যে কয়েকজন নতুন রোহিঙ্গা ইয়াবা গডফাদার হিসেবে পরিচিত,তাদের অন্নতম একজন রোহিঙ্গা ওমর। জানাগেছে রোহিঙ্গা ওমর মিয়ানমার থাকাকালীন সে দেশেও বড় ইয়াবা ব্যবসায়ী ছিলেন।এবং ব্যবসা করতে গিয়ে প্রতি সাপ্তাহ একবার ইয়াবা চালান নিয়ে বাংলাদেশে আসতেন। সে সুবাদে বাংলাদেশের গডফাদারদের সঙ্গে রোহিঙ্গা ওমরের জানা শোনা আছে আগে থেকেই।

রোহিঙ্গা ওমার বর্তমানে উখিয়া নিজের ভিটেবাড়ি আছে। সেখানে বসে রোহিঙ্গা ক্যাম্প জুড়ে ইয়াবার রাজত্ব করে যাচ্ছে তিনি।স্থানীয়রা জানায়,ওমরের সঙ্গে প্রতিদিন উখিয়া টেকনাফের বড় বড় ইয়াবা গডফাদারদের সঙ্গে মদের আড্ডা হয়।এবং প্রতিদিন ইয়াবা চালান কোথায় পাঠাতে হবে, কাকে দিয়ে পাঠানো হবে সে সিদ্ধান্ত হয় ওখানেই।

সিদ্ধান্ত মোতাবেক এ গডফাদার বিভিন্ন স্থানে ইয়াবার চালান পাঠান বলে জানিয়েছে স্থানীয়রা। তবে ওমরের সঙ্গে বড় মাপের নেতাদের যোগাযোগ থাকায় তার বিরুদ্ধে মুখ খোলার সাহস কারোই নেই বলে দাবি স্থানীয়দের।

ওমরে ইয়াবা চালান নিয়ে বর্তমানে জেলে আছেন এমন পরিবারের এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে জানান, তাদের পরিবারের একজন ইয়াবাসহ আটক হবার পর পরই ওমর কয়েকজন নেতা দিয়ে তাদের ফোন করিয়েছেন। এবং হুমকি দিয়ে বলেছেন, মুখ খুললে বড় ধরনের ক্ষতি হবে তাদের।

তবে ওমর তাদেরকে নগত ৩লাখ টাকা ও মামলার খরচ চালাচ্ছেন বলে জানিয়েছেন তিনি। এ কারনে তাদের আটকৃত ভাইয়ের সঙ্গে দেখা করা ইয়াবা গুলো কার না বলার জন্য নিষেধ করে দেয়া হয়েছে। এ দিকে চিহৃত এ গডফাদারের ক্রসফায়ারের দাবি জানিয়েছে স্থানীয়রা। তাদের দাবি ওমরকে ক্রসফায়ার দিলে ক্যাম্পের বেশিভাগ ইয়াবা রাজত্ব ধ্বংস হয়ে যাবে।এ ব্যাপারে প্রশাসনের সহযোগীতা কামনা করেন তারা


আরো বিভন্ন বিভাগের নিউজ
February 2023
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031